ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

মনোহরদীতে চলছে নদীর মাটি ও বালু বিক্রির মহোৎসব

  মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩২

মনোহরদীতে চলছে নদীর মাটি ও বালু বিক্রির মহোৎসব
মনোহরদীর দৌলতপুরে অবৈধভাবে নদীর মাটি ও বালু বিক্রি। ছবি: প্রতিনিধি

মনোহরদীর দৌলতপুরে অবৈধভাবে নদীর মাটি ও বালু বিক্রির মহোৎসব চলছে। রাজনৈতিক ও সামাজিক নেতৃস্থানীয় একটি সিন্ডিকেট আইনের তোয়াক্কা না করে ব্যাপকভাবে এসব অপকর্ম চালিয়ে যাচ্ছে।

মনোহরদীর দৌলতপুর ইউনিয়নের ব্রম্মপুত্র নদী তীরবর্তী কয়েকটি স্থানে থেকে একটি সামাজিক ও রাজনৈতিক চক্র বেআইনীভাবে মাটি ও বালু উত্তোলন করে বিক্রি করে চলেছে। এর মধ্যে কোচেরচর মোল্লা বাজার সংলগ্ন পুরাতন ব্রম্মপুত্র নদ থেকে একটি সেচযন্ত্রের মাধ্যমে, কোচের চর সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন নদ থেকে অপর একটি সেচযন্ত্র দিয়ে নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি হতে দেখা গেছে।

অপরদিকে কোচেরচরের একাধিক স্থান থেকে চক্রটি দিনরাত প্রকাশ্যে নদী খননের মাটি ও বালু বিক্রি করে চলেছে। এ জন্য তাদের একাধিক এস্কেভেটর, ড্রাম ট্রাক ও ট্রলি সারাদিন তৎপর রয়েছে। এ ছাড়া কোচেরচরের কয়েকটি স্থানে এস্কেভেটর দিয়ে ড্রাম ট্রাক ও ট্রলিযোগে মাটি ও বালু বিক্রি করতে দেখা গেছে।

মনোহরদী উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান জানান, এ বিষয়ে তাদের তৎপরতা অব্যাহত রয়েছে। কিছুদিন আগেও মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে সেখানে ব্যবস্থা গৃহীত হয়েছিল। আবারও সেখানে পদক্ষেপ নেয়া হবে।

  • সর্বশেষ
  • পঠিত